বিক্ষিপ্ত নক্ষত্রের কান্না
- হাসান মনি ২৫-০৪-২০২৪

বিক্ষিপ্ত নক্ষত্রগুলো কেঁদে কেঁদে যেন চলে যায়

হতাশা হট্টগোল তালপাকায়
পিষ্ট -ঘাতে কষ্টগুলো চরমরূপে চোখ বাকায়
জরাজীর্ণ মনপাখিটা, পেছন ফিরে ফের তাকায়
দংশিত বিবেক কোথাও হারায়!

দ্বিধান্বিত পাখির মতো, উড়ে উড়েই যায় বেলা

ঐ মগডালেতেই সুখের খেলা
দিনের আলোয় লুকিয়ে সব মিষ্টি মনের কথামালা
রাতগভীরে ঘুমে-ঘোরে পল্লীমায়ের গানের পালা
তবে, কিসের এতো দুঃখ জ্বালা!

বদ্ধ বাতাস, অট্টালিকা আর আধুনিক ভাইরাস

নিখোঁজ সংবাদে প্রাকৃতিময়তা
প্রেমিকার লাজুক চাহনী, বিলীন মায়ের মমতা
বায়বীয় হয়ে উড়ে যায়, জীবনের ক্লিষ্ট সফলতা
দর্পনে ভাসে ঐ সুখের জীর্ণতা,

মাটির গন্ধ নাড়িরটান, বিধ্বস্থ প্রায় বিগলিত প্রাণ

উলঙ্গ নদী, খোলা আকাশ ডাকে
সবুজমাঠ বসন্তবাতাস, দোল খায় মনে, ঘূর্নিপাকে
হৈমন্তীবিল উড়ে চিল, বুকে স্বদেশেরই ছবি আঁকে
আয় তবে ফিরে, ভরা নদীর বাকে,'

লেজার ভিশনে অণিমা রায়ের সুরের ঝংকার

আকুলতা ডাকছে -আপন মহিমায়
আরেকটি বার আয়রে সখা 'প্রাণের মাঝে আয়'
পরম সুখের সাঁঝের বেলা, যায় রে চলে যে যায়
ফিরে আয় বাছা, আপন প্রসন্নতায়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।