সেই নিত্য খেলা !
- বকুল দেব ২০-০৪-২০২৪

সেই নিত্য খেলা !
নতুন বছর , নতুন সূর্য
উঠিল আবার পুবাকাশে
পুরান বছর হারিয়ে গেল
হাসি কান্না নিয়ে পাশে ।

পুরানো সকল সুখ অসুখ
স্মৃতির পটে রেখে,
নতুন বছর যাত্রা করে
সুখের স্বপন দেখে ।

ঘুর্নাবর্তে সময়ের নাই বিরাম
দিন রাত চলে ছুটে,
জীবনানন্দ কুঁড়ে কুঁড়ে খায়
অমোঘ শক্তির ঠোটে ।

ক’দিন যেতে না যেতেই
পুরানো সব রোগে,
মানুষ আবার জরাজীর্ন
হতাশার বানে ভোগে ।

হতাশগ্রস্ত মানুষের ভীষন্ন মন ,
সুখের আশায় স্বপন বুনে,
নতুন বছর শেষ হয়ে যায়
অবলীলায় দিন গোনে ।

এই তো কালের নিয়ম ধারা ,
চলছে নিরন্তর ।
আসা যাওয়ার নিত্য খেলায় ,
জ্বলছে অন্তর ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।