এতো স্মৃতি !
- বকুল দেব ২৩-০৪-২০২৪

এতো স্মৃতি বলো কোথা রাখি |
জীবন টা আর কত বাকি !
জীর্ন বাড়িটার ধুলো জঞ্জাল
বুক ভরে যারা ছিল এতকাল ,
কোথা রাখি বলো এত প্রিয় নাম
যার পাশাপাশি একদা ছিলাম,
সব ভেবে আজ অবাক হয়ে থাকি ।
এতো স্মৃতি বলো কোথা রাখি |

কিছু ভালবাসা কিছু অবহেলা
কোনটা প্রকৃত কোনোটা বা খেলা,
সংসারের সব চেনা অচেনা
ফিরে ফিরে জাগে কত বেদনা
কাকে বলি বলো এতো সব কথা,
বুকে জমে আছে সকলি ব্যথা
ঘর ছেড়ে আজ কত দূরে থাকি
এতো স্মৃতি বলো কোথা রাখি|

স্মৃতিগুলো মনে পড়ে শেষ বেলায়
দিন চলে গেলো হেলায় হেলায়
ঘরে বসে তাই স্মৃতি আওড়াই
কিছু কিছু কথা লিখে শুধু যাই ।
দেখাই কাহারে এতো সব ব্যথা
পড়াই কাহারে স্মৃতিময় পাতা
কোথা রাখি....
এতো স্মৃতি বলো কোথা রাখি |

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।