তাদের কথা মনে হয়
- বকুল দেব ১৮-০৪-২০২৪

কবে সেই ছেলে বেলা ,
কি করে যে চলে গেল,কিছু বুঝতে না বুঝতেই-
এখন চলার পথে, আগের মতো ,
আগেও কেউ নেই , পিছনেও কেউ নেই।
স্মৃতি মেদুর ডাক গুলো হারিয়ে যাওয়া দিন গুলোকে
বেলা-অবেলায় ফিরে ফিরে হাত ছানি দেয়
ফিস ফিস করে বলে আয় আয়-----
আছে তো সবাই, শুধু সেই ডাক গুলো নেই
কেও ডাকছে না
কথা বলছে না
বলছে না খাবি আয়, ঘুমিয়ে পড়,
রাত্রি হলো।
আজ আমার মা বাবার জন্য
খুব মন খারাপ লাগছে।
মায়ের হাতে কতদিন খাইনি।
কত বড় অবধি নিজে হাতে খেতাম না,
আজ বাবার পিঠে হাত রেখে ঘুমোতে
ইচ্ছে করছে
মাঝ রাত্রে ঘুম থেকে উঠে দেখতে
ইচ্ছে করছে মা বাবার মুখ।
সত্যি,সময়ের স্রোতে কত দূর চলে এলাম....বোঝাই গেলো না ।
বোঝাই গেলো না কবে যে এত বড় বড় সংসারের দায়িত্ব গুলি
মাথায় বইতে শুরু করলাম ।
জীবন পথে চলতে চলতে ক্লাত মনে প্রায়ই মনে পড়ে
বাবার কাছে আবদার করে চাওয়া ,
মনে পড়ে মার কাছে বায়না করা......
মনে পড়ে বন্ধুদের সাথে চিন্তাহীন আড্ডা মারা ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।