রং-বেরং
- সালাম আলী আহসান - আমার ভালবাসার নাম মুন মুন ১৭-০৪-২০২৪

আমার জীবনটা কেমন যেন হয়ে যাচ্ছে
প্রতিক্ষণে ক্ষণে রং বদলায়

কখনো বেদনার নীল হয়ে যায়
কখনো আনন্দে রং ধনু হয়ে যায়
কখনো আহাকারে সাদা হয়ে যায়
কখনো ভালবাসায় লাল হয়ে যায়

এসব রং আমার ভাল লাগে না
এসব রং বড়ই যন্ত্রণা দেয়
রং এর মধ্যে প্রিয় আমার
সবুজ রংটা
খুব ভাল লাগে
খুব মায়া লাগে

মনে হয় জড়িয়ে ধরে ওকে আদর করি
কিন্তু পাই না এই রং কে
আমার সাথে এই রংটা ছিনিমিনি খেলে
অথচ এই রংটা আমায় খুব ভালবাসত
আমার হৃদয় নিয়ে প্রতিদিন খেলত
আমার সাথে রাজ্যের কত গল্প করতো
আজকের কথা,পূর্বের কথা, আগামীর কথা

কত স্বপ্ন দেখাতো
কত যে দুষ্টুমি করতো

হারিয়ে গেছে সবুজ রংটা
আমার জীবন থেকে সম্পূর্ণ হারিয়ে গেছে

তুমি কেমন আছ?
তুমি কোথায় আছ?

জীবন তো চলেই যাচ্ছে
হাজার রং মেখে রঙ্গিলা হয়ে যাচ্ছি
নিজেকে কেমন অচেনা মনে হয়?
একটা রংএর জন্য নিজেকে হারিয়ে ফেলেছি......।
২৯-১০-১৫

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।