ভালবাসাটা অনেক কঠিন ছিল
- সালাম আলী আহসান - রাজকুমারী ২৮-০৩-২০২৪

ভালবাসার অনেক রূপ দেখেছি
কখনো কঠিন আবার কখনো সরল
ভালবাসাকে আঁকড়ে ধরতে চেয়েছি
ভালবাসা তত নির্দয় হয়ে গেছে

আমি অঙ্গীকার করেছিলাম
আমি আমার ভালবাসাকে
সারাজীবন লালন করবো
কিন্তু কঠিন বাস্তবতা হচ্ছে
তাকে টয়লেট প্যাপারের মতো
ইউস করে ফেলে দিয়েছি

আমি আসলে কোন প্রেমিক নয়
একটা নির্লজ্জ জানোয়ার
প্রতিদিন আয়না নিজেকে দেখে
বিশ্রি ভাবে হাসি

মাগুরার একটা ছোট মেয়ে
কতই তার বয়স
কত স্বপ্ন ছিল ওর চোখে
আমি সব ভেঙ্গে দিয়েছি

কষ্ট লাগে
খুব কষ্ট লাগে
না পাওয়ার কষ্ট নয়
মিথ্যা বলার কষ্ট

আমি এখনও মিথ্যা বলে চলেছি
নিজের সাথে, নিজের বিবেকের সাথে

একদিন আমার এই যন্ত্রণা আমাকে শেষ করে দিবে
আমি সেই দিনের অপেক্ষায় আছি।
২৯-১২-১৫

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।