ঘরের চালাই বাসা
- আলী আকবর হিমু - শিশুতোষ ১৯-০৪-২০২৪

বাড়ির পাশের ঝোপটা বাঁশের,
জঙ্গলা উজাড়​, বনটা কাশের,

বন বিড়ালি বন বিড়ালি
ঘরের চালাই বাসা,
রাত বিরাতে ভ​য়টা দেখাস
ভূতের সর্বনাশা।

ভ​য়কাতুরে মা' কে বুঝাই
থাকলে আমি সাথে,
সাত পাড়া গাঁও করব ছাড়া
কিলিয়ে দু' হাতে।

বন বিড়ালির ছানাই বলে
চালার ফোঁকর দিয়ে,
"আমরা কভু খেলিনি তো
তোমার পুতুল নিয়ে।

আমরা কভু যাইনি তোমার
দুধের খইয়ের ভাগে,
মিছে মিছি এই অবলাই
ফুঁসছো কেন রাগে?


তোমরা মানুষ বন যে কাটো
ইচ্ছে মতো সাধে,
আমরা হারাই ঘর বাড়ি সব
মনটা সদাই কাঁদে!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।