আমি সম্ভবত মরে যাবো
- আশরাফুল ইসলাম শিমুল - ইচ্ছেখুশী ২৯-০৩-২০২৪

"আমি সম্ভবত মরে যাবো
দিন দিন রক্ত খেয়ে কেমনে জানি বেঁচে আছি
ধূসরধ্রুব পথ সংকুলানের বাম দিকে একটা কবরস্থান দেখি প্রতিদিন,
যেখানে কাফনের পরে দাফনক্রিয়া সম্পূর্ণ করে ঘরে ফেরে জীবত মানুষ গুলো।

আমার ভয় হয়
একটা শোক এড়িয়ে যেতেই অসংখ্য শোকের গন্ধে মত্ত হই,
তাঁকিয়ে থাকি পারাপারের পথে।

আমি সম্ভবত মরে যাবো
দিন দিন মস্তিষ্কের সেল গুলো উম্মাদ হয়ে যাচ্ছে
বিকৃত হচ্ছে আমার সমস্ত সত্তা ,
খন্ড অখন্ড চতুরঙ্গের মাঝে চোখ
চোখ গুলো বিষন্ন আকাশ মাড়িয়ে পাহাড়ের ওপারে ডুবে যায়।

আমি সম্ভবত মরে যাবো
প্রতিদিন জানালার কাচ ভাঙ্গার শব্দ শুনি
গোপণ করে ফেলি নিজস্ব নিঃশব্দের জন্মগত পাপ,
নিঃশেষের মাঝেও কিছু অনিঃশেষ পাপ থেকে যায়।

আমি সম্ভবতই মরে যাবো
একদিন, কোনদিন
সম্ভ্যবত কিছুদিন পরেই,
ঘন্টা বেজে উঠবে
আমি শুনবো না সাইরেনের শেষ শব্দ।"

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।