বন্ধু হবো বলে
- আশরাফুল ইসলাম শিমুল - ইচ্ছেখুশী ২৪-০৪-২০২৪

"নীল শাড়ীর পার ধরে কতবার হারিয়েছি নদী
কবিতার সিঁথিতে বুনেছি আঁখি,
সহস্র বালুকণায় ধরেছি আলেয়ার প্রতিবিম্ব
শুধু পাহাড়ের বন্ধু হবো বলে,
শুধু বন্ধু হতে চেয়েছি তোমার বক্ষে বয়ে চলা সাগরের,
শিশিরের পাশে দাড়াবো বলে তোমার আঙ্গুল ছুয়েছি
বেলাশেষ অবেলায় তোমায় কৃষ্ণচূড়ায় মেলে ধরেছি
ফসিলের ক্যানভাসে প্রতিটি নিঃশ্বাস ফেলে,
বন্ধু হবো বলে এতোটা পথ অতিক্রম করে
এসে দড়িয়েছি তোমার অবেলার হলুদ সারসে ।"

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।