আঁধারের গল্প
- আশরাফুল ইসলাম শিমুল - ইচ্ছেখুশী ২৮-০৩-২০২৪

"আঁধারের সাথে কথা বলি
পরাধীন ঘুম শুষে খায় জীবাশ্ম রাত
আজ যে বর্তমান কাল'তে ইতিহাস।
যে মানুষটা জীবতাত্ত্বিক সত্তাকে লালন করবো,
সেই মানুষটা আজ মৃত সত্তা।

আঁধারে আঁকা কল্পনার পাহাড়,
স্থির দাড়িয়ে আছে কিছু রাক্ষস,
ভয়ঙ্কর প্রহসন, কর্পূরের ঘ্রাণ, পায়ের পদচিহ্ন,
সমুদ্রের বালুচর , বুকে চাপারক্তজবা ,কড়া সেন্ট,
বই'য়ের তাকে কিছু ধ্যান,
আর একটু রাত গভীর হলেই নেশা খেয়ে ফেলবো
সমস্ত সত্তা,
ত্র্যাশে জমা হবে জলন্ত সিগারেটের ছাই,
উরন্ত ক্যানভাসে জমে উঠবে কুহেলিকা।

ধ্রুপদী পৃথিবী থেকে ছুটে আসবে সূর্য
খেয়ে ফেলবে চোখের জ্যোতি,
অজ্ঞান হবে আমার বেদনাবিদ্ধ নেশা,
মৃত গিটারের শরীরে গেঁথে যাবে তামাকের গন্ধ,
গন্ধে গন্ধে প্লাবিত সমুদ্র,
ব্রোথেলের উষ্ণ শরীর, দেবতাদের পবিত্র দেহ ।

আঁধারের পদচিহ্নে দাড়াবে মেঘ,
গঙ্গা স্নানে ফিরবে আকাশ,
আঁধারের তরী বয়ে কথা বলা হবে শেষ।"

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।