একটু চাওয়া
- আশরাফুল ইসলাম শিমুল - ইচ্ছেখুশী ২৩-০৪-২০২৪

" এক হ্রাস কালো কালো ধোয়ার
রাতের আধারের শেষ পরিক্রমায়
না পাওয়ার হিসাব কষতে বসেছি।

জোৎস্নার তীব্র আহবানে নিশিতের ভার লয়ে
আবছায়ায় সহস্রাধিক যাতনার শিহরণ জেগেছে মনে।

সুরে সুরে মৃদু ধ্বনিতে কণ্ঠ ভার হয়ে আসে
অজস্র দুঃখ গুলো বিষাক্ত ছোবলে ধর্ষিত হয় বারে বারে।

অচেতন মনের অস্ফুটিত চাওয়া একটু আলো,
জোনাকির মত টিপ টিপ আলোয় ভরে যাক এ শহর।

আমার এই একটু চাওয়া !
আলোকিত সভ্যতা তৈরি করুক শত শত আলোর শহর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।