সন্ধ্যা
- আশরাফুল ইসলাম শিমুল - ইচ্ছেখুশী ২৪-০৪-২০২৪

"এই সন্ধ্যার দেহে কতবার নিজে হত্যা হয়েছি
কতবার স্নান করেছি বেপরোয়া নিঃশ্বাস,
বিনিময়ে ক্ষয়ে গেছে মস্তিষ্কের কতটা সেল,
সাহিত্যের পাতা গুলো ক্রমেই গুরুতর আহত হয়ে
বেশামাল পথে নিক্ষিপ্ত হয়ে গ্যাছে,
তা এই ঘোরতর একাকীত্ব নিঃসঙ্গ চায়ের কাপের ধুঁয়াই অবগত।

সারাদিনের ব্যস্ত শরীরের ধুলার আস্তরন
একটু অবসরে আশ্রয় দেয়,
আজানের সুর মধুর থেকে আরো শ্রুতিমধুর হতে থাকে,
সাথে দুঃখ সমস্ত দিনের ব্যর্থতা, ব্যস্ত ক্লান্তি,
আলোকিত আকাশের সমস্ত আলোকে গিলে খেতে শুরু করে অন্ধকার ,
নিঃশ্বাস ভারি হয়, গন্তব্য ছুটে চলে ভিন্ন পথে ,
ফেলে আসা অতীতের সঙ্গমে ,
জন্মভুমির তটে, ফেলে আসা নাড়ীর টানে।"

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।