শংশয়
- আশরাফুল ইসলাম শিমুল ২৯-০৩-২০২৪

আমাদের ইশ্বরকে বলতাম তুমি
আর জল্লাদকে বলতাম আপনি,
আমাদের ইশ্বর কখনো আমাদের সমান ছিলো না,
ছিলো বিশ্ব ভুখন্ডের মতো বিশাল,
সমুদ্রের মতো গভীর,
তবু ইশ্বর আমাদের তুমি ছিলো,
আর জল্লাদ ছিলো আমাদের সমান কিংবা ছোট একটা দ্বীপের মতো ,
কিন্তুু জল্লাদ ছিলো হিংস্র পশুর মতো
জানোয়ারের মতো ,
তবুও জল্লাদ ছিলো আমাদের আপনি,
আমাদের ভয়, আমাদের মরণ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।