তারুন্য
- আশরাফুল ইসলাম শিমুল - ইচ্ছেখুশী ২৫-০৪-২০২৪

"আমাদের কোন বয়স নেই
আমরা মরিচিকার মতো ,
কিচিরমিচির পাখিছানার মতো ,
উম্মাদ মাতালের মতো ,
উড়ন্ত সিগারেটের ধোঁয়ার মতো ,
ব্রোথেলে পড়ে থাকা বেশ্যা কিংবা
লোভী পুরুষের মতো ,
চৈত্রের নৈশব্দিক ফাঁটলের মতো ,
ঝড়ের মতো ,
উত্তাল সমুদ্রের বুকে জলোচ্ছ্বাসের মতো ,
কখনো বা নবজাতকের নষ্ট ভ্রুণের মতো,
অথবা শিশিরের মতো।

আমাদের কোন বয়স নেই
আমাদের জন্ম আছে, মৃত্যু নেই,
আমরা প্রচন্ড খরার মতো
শকুনের মতো ,
হায়েনার মতো ,
বিভীষিকার মতো ,
রক্ত পিয়াসী জানোয়ারের মতো ,
ভয়ঙ্কর জলস্রোতের খুরধারার মতো ,
আমরা ক্ষতবিক্ষত পাহাড়ের চুড়ার মতো ,
আকাশের মতো ,
ধবংস কিংবা বিধ্বস্ত উৎপীড়কের মতো ,
অথবা কমল ঘাসের মতো।

আমাদের কোন বয়স নেই
আমরা বুলেটের মতো ,
আগ্নেয়গিরির উত্তপ্ত লাভার মতো ,
সংকীর্ণতা ভাঙ্গার আওয়াজের মতো ,
মহা দানবের মতো ,
দৈত্যের মতো ,
বিশ্ব ভুখন্ডের মতো ,
রক্তার্ত ইতিহাসের মতো
কিংবা কাকতাড়ুয়ার মতো
আথবা বহমান নদীর মতো। "

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।