একটি ফ্রয়েডীয় আত্মা
- আশরাফুল ইসলাম শিমুল - ইচ্ছেখুশী ২৯-০৩-২০২৪

"অস্তিত্বের ভ্রুণে বাস করে অরুন্তিকা
অরুন্তিকা শব্দ খেয়ে ফ্যালে দিনপঞ্জি ক্ষয়ে
আমার কবিতা নষ্ট শুক্রাণু ডিম্বাণুর
মিলনে মৃত শিশু প্রসব করে।
কবিতায় প্লাবিত হয় নিষ্পাপ শিশুটির
ক্রন্দন,
দেবদারু গাছের ফাকে মৃত সূর্য-
সৃষ্টি ধবংস করে।

আমার কবিতা প্রতিদিন আমাদের শহরে
ভগ্নস্তুপে অনিমেষ নিঃশ্বাস ফ্যালে,
রক্তাক্ত স্মৃতিকুড়ে ফ্রয়েডীয় আত্মা
বিলুপ্ত হয়।

তবুও অরুন্তিকা বেঁচে থাকে
জীবত ভ্রুণে শেষ রুদ্ধশ্বাসে।"

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।