কথা ছিলো
- আশরাফুল ইসলাম শিমুল - ইচ্ছেখুশী ২৯-০৩-২০২৪

"সমুদ্রের সাথে আমার কথা ছিলো
কোন রমনীর সাথে পাশাপাশি দাড়িয়ে জ্যোৎস্না বিলাশী রাতে ,
মাতাল বাতাসে ফুরফুরে কোন স্নিগ্ধ অনুভুতির শরীরে সাদা চাদরের অনু পরমাণুর পাশে দাড়িয়ে থাকা কুহেলিকা জীবত ভ্রুণে।

কবির কবিতার সাথে কথা ছিলো আমার,
নেশাগ্রস্ত উম্মাদ সেইসব মাতাল করা কবিতার সাথে,
যে কবিতা আমার দেহকে হত্যা করে, জীবন্ত করে,
বাঁচিয়ে রাখে পৃথিবীর শিরা উপশিরার স্নায়ুমূলে।

সেইসব নারীর সাথে আমার কথা ছিলো
যাদের হাসিতে একটা পাহাড় দাঁড়িয়ে থাকে
নদীর স্রোত স্থির হয়ে যায়,
মেঘ গুলো তাদের চোখে ভীড় করে
চুলে ভ্রমর খেলা করে।

সেইসব মারিজুয়ানা নিকোটিনের সাথে কথা ছিলো আমার,
যারা ধবংস আর বিভীষিকায় জীবন্ত কোষে বড় হয়,
যারা ভুলিয়ে দেয় দুঃখ,
যারা সত্য, যারা মৃত্যুদণ্ড দেয় পৃথিবীকে
সেইসব ব্যাথেলের সাথে কথা ছিলো আমার
আজন্ম কথা ছিলো,
নবজাতক থেকে শেষ নিঃশ্বাসের স্পন্দনে স্পন্দনে। "

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।