লুকোচুড়ি খেলছ তুমি
- শামীম এএ কবীর - নতুন কবিতা ২৯-০৩-২০২৪

-------------- ১৪/০২/২০১৬

মনে হয় সামনে আছো
মনে হয় পিছনে,
মনে হয়ে এই বুঝি
নি:শ্বাস ফেলবে ঘাড়ে।

মনে হয় ডাকছো আমায়, কান পেতে শুনি
মনে হয় আসবে ফিরে, আমি দিন গুনি
মনে হয় হাটছো একাকী, নামাজের ভোরে
মনে হয় হাটছো তুমি, বিকেলের মাঠে।

বড্ড ঠান্ডা তোমার, সামান্য শীতে
মনে হয় কাঁপছো তুমি, প্রবল জ্বরে
বাবা তোমার কথাগুলো, এখনো বাজছে কানে

এখনো যখন আমি অতীতে ফিরি,
দু চোখ বন্ধ করে ছবিটা দেখি
তোমার পেছনে এই দুষ্টু আমি,
মনেহয় ডাকবে তুমি খোকা নাম ধরে
জড়িয়ে ধরবে বুকে, এখুনি আমাকে
বাস্তবে নেই তুমি নি:শ্বাস ভিজিয়ে
দু চোখে খুঁজি তোমায় দু চোখ ভিজিয়ে

মনে হয় আছো তুমি দেখছো আমাকে
লুকোচুড়ি খেলছ তুমি অসীম আবেগে----

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।