ভালোবাসার রথ যাত্রায়
- হাসান মনি ২৫-০৪-২০২৪

হৃদয় স্পর্শ করার রথ যাত্রায়
যে‌তে য‌তে‌ থেমেছি ক‌তোবার

ক‌তোবার‌ পিষ্ঠ হলাম,
উ‌ঠে দাড়ালাম তাও বহুবার
হৃদ‌য়ের সরুপথ বে‌য়ে বে‌য়ে ক‌ষ্ঠের নীল রক্ত গ‌ড়িয়ে গে‌লো ক‌তোটা
তাও তো তোমায় দে‌খে দে‌খে...

অথচ তু‌মি দে‌খো‌নিকো
উ‌ড়ো উড়ো মন তোমার নাটাই‌য়ের সাদা সুতোয়
প‌ে‌চি‌য়ে উড়েছো নীলাকা‌শে
সাদাকা‌লো মেঘ‌‌ের দে‌শে,

চ‌ে‌য়ে চে‌য়ে অধিক চে‌য়ে
মুগ্ধতায় অাঠা‌লো অশ্রুজল
হৃদয়‌-দেয়া‌লে লে‌প্টে‌ দি‌লো তোমার ছ‌বি,

তখনই তো অাপন ম‌নে সন্ধি হলো
হউক না কষ্ট শ‌তো, ভা‌লোবাসায়
ঝরে পড়ুক হৃদয় নিংড়া‌নো স্বচ্ছজল,
অামি হ‌বো অা‌রো বেশী উজ্জল;

‌তোমা‌কে স্পর্শ করার প্রবল ইচ্ছাটা
‌সেই থে‌কেই থে‌মে থে‌মে লোকাল গাড়ীর ন্যায়
ছু‌টে চ‌লে‌ছে, চল‌ছে অাজও অব‌ধি;

১৪.০২.২০১৬

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।