একুশ
- আলী আকবর হিমু - শিশুতোষ ২৫-০৪-২০২৪

আসলে ফাগুন পলাশ ফুটে
রক্তে রাঙ্গায় বনে,
দামাল ছেলে মুষ্ঠি বাধে
বজ্র কঠিন পণে!

একদা তারাও ছোট্ট ছিলো
ঠিক তোমাদের মত​,
মায়ের মুখে গল্প মধুর
শুনত কত শত।

মুর্খ রাজার ঘাড়টা ত্যাড়া
মস্ত ছিল গাধা!
মায়ের ভাষায় বলতে কথা
দিচ্ছিলো খুব বাধা।

আতঙ্ক, রাগ, দুঃখ, ক্ষোভে
নামল মিছিল পথে,
শত্রু সেনা ছুড়ল বুলেট
হাজার শতে শতে।

রক্ত দিলো শহীদ বরকত
সালাম, রফিক, শফিক
রক্তে কেনা মায়ের ভাষা
প্রাণের প্রিয় অধিক !

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।