সূত্র বিহীন
- শামীম এএ কবীর - নতুন কবিতা ২৬-০৪-২০২৪

-------------- ২৪/০২/২০১৬

তুচ্ছ করে ফু দিয়ে দাও তুলোর মতো
এই জীবনে বেড়ে ওঠা সম্পর্ক
ক্যানো তুমি খেলছ নিয়ে প্রাচীন আবেগ,
আবেগ বুঝি বৃষ্টিকণা শ্রাবণ মেঘ?

কতো ত্যাগে মেঘের বুকে বৃষ্টি জমে,
কত শ্রমে রক্ত ঘেমে ঘাম ঝড়ে?
আলো জ্বলে ঝলমলে এই রাতের শহর
জেগে বসে সময় গুনি অষ্ট প্রহর

রক্ত ধারা শিতল হয়ে বরফ জমে
জনম জনম বিভেদ রেখা দেয় সে টেনে
মনের ভেতর পূর্ব পুরুষ একই ভূমি
তার পরে ও ভিন্ন মানুষ তুমি আমি

ভাবায় বসে অবজ্ঞা কি সূত্র বিহীন,
উড়ে চলা তুলোর মতো মেঘে বিলীন
দিনের শেষে থাকবে পড়ে এই মাটিতে
সম্পর্ক হীন অনু কণা পৃথিবীতে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।