কষ্টের ক্যাশ মেমো
- সাদমান সাকিল ১৬-০৪-২০২৪

ঘুমন্ত গোলাপ হয়ে তুমি অনড় ফোটে থেকো মনের পবিত্র বাগিচায়,
অথবা না হয় শতাব্দীর শাশ্বত দেয়ালে কালজয়ী কবিতা হয়ে লেপ্টে থেকো অতি আদরে।
এসবের একটাও না হলে তুমি আমার ছবি আঁকার সফেদ ক্যানভাস হয়ে যেও।
আমি তোমার গায়ে মনের যত সব রঙ আছে তার সবকটা মিশিয়ে কালজয়ী কিছু ছবি আঁকব।
একাকী দুপুরে সিলিংয়ের ফ্যান থেকে ঝুলে ঝুলে পড়া বাতাসের মতো করে না হয় আমায় সঙ্গ দিও,
যদি তাও হতে না পারো তবু আমার কোনোরূপ অভিযোগ নেই,
কষ্ট পেতে পেতে কষ্টের তালিকা হারিয়ে ফেলেও যে কোনো অভিযোগ করে নি,
সে আজও নিশ্চয় কোনো অভিযোগ করবে না।
-------------------
সাহিত্য সম্পাদক, ঢাকা বিশ্ববিদ্যালয় প্রথম আলো বন্ধুসভা।
সাহিত্য সম্পাদক, গ্লোবালপোস্ট২৪ডটকম।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।