জমে থাকা অশ্রু
- সাদমান সাকিল ২৫-০৪-২০২৪

সবাই যখন ঘুমিয়ে যাবে একটু তাকে জেগে দিও,
জমানো সব কান্নাগুলো যত খুশি কেঁদে নিও।
“ভালবাসা পাইনি কভু, আমি বড় অভাগিনী”
এসব কথায় কান্না মেখে বুকের পাথর সরিয়ে নিও।
.
সবাই যখন ঘুমিয়ে যাবে জানলা তুমি খুলে দিও,
মনের অনলপাখিগুলো আকাশ পানে উড়িয়ে দিও।
“চাইনি তোমার অন্যকিছু, চাইছি তোমায় আপন করে”
দীর্ঘশ্বাসে ভাসিয়ে দিয়ে এই কথা সব বলে দিও।
.
পৃথিবীটা ঘুমিয়ে গেলে তাকে নিয়ে ছাদে যেও,
নীল চাদরের ঝিকিমিকি দুজন মিলে দেখে নিও।
“জানো আমি প্রতিরাতে তোমার ঘুমে তাকিয়ে থাকি”
হাসির ধারায় মিশিয়ে দিয়ে এসব কথা বলে দিও।
.
তাহার প্রিয় রঙের শাড়ি লুকিয়ে তুমি পড়ে নিও,
তোমার শুভ্র কপাল-মাঝে রঙিন টিপটি লাগিয়ে দিও।
“তোমায় ছাড়া আমার জীবন মোটেও কভু জীবন নয়”
এই কথাটা তাহার মনে আঁঠার মতো লাগিয়ে দিও।
.
তুমিও তার বুকের সাথে আঁঠার মতো লেগে যেও!
আশার প্রদ্বীপ বুকে নিয়ে বলো তাকে, “ভালোবেসো!”

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।