আগমন
- সাদমান সাকিল ২৬-০৪-২০২৪

আমি যখন রাত জেগে জেগে কবিতা লিখি-
দক্ষিণা বাতাসে আমি তোমার কাপড়ের উড়াউড়ি দেখি
অথবা আমি যখন সিগারেটের হাহাকার করা ধোঁয়া ছাড়ি-
তখন তোমার চেহারার হাজারো তনয়া আমাকে ঘিরে ধরে।
আমি যখন তোমার কাছে কষ্ট পাই,
তখন কবিতার খাতায় কবিতার বন্যা হয়।
বিরহের খেলাঘরে বিদ্রোহী ভাবনারা লুকোচুরি খেলে-
আমি তাকিয়ে থাকি অশ্রুসিক্ত দুটি চোখ মেলে।
যখন আমি তোমার অপেক্ষায় থাকি-
তখন হাতঘড়ির কাঁটাগুলো চরম কষ্টে থাকে-
আস্তে আস্তে এগিয়ে চলে তারা-
পথ্য না পাওয়া দুরারোগ্য রোগীর মত-
তারা এগিয়ে চলে,
তোমার অপেক্ষায় প্রহর গুণে।
তুমি আসবে তো? কখন আসবে?
-----------------------
সাহিত্য সম্পাদক, ঢাকা বিশ্ববিদ্যালয় প্রথম আলো বন্ধুসভা।
সাহিত্য সম্পাদক, গ্লোবালপোস্ট২৪ডটকম।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।