অদৃষ্টপূর্ব ঘটনা
- সাদমান সাকিল ২৩-০৪-২০২৪

কেমন করে ভুলবে তুমি সুধানিধির ময়ূখ
কেমন করে ভুলবে তুমি আমার দেওয়া সুখ
কেমন করে মুছবে তুমি আমার দেওয়া যশ
কেমন করে ঘুচবে তুমি কষ্ট-ছেঁচা-রস
কেমন করে গাইবে তুমি নতুন নতুন গান
কেমন করে বাঁধবে হৃদয়, বাঁধবে মন-প্রাণ
কেমন করে হাঁটবে তুমি চাঁদনী রাতে একা
কেমন করে নিভবে তোমার প্রেমানলের শিখা
কেমন করে হাসবে তুমি আমায় ছেড়ে একা
কেমন করে করবে তুমি মনের আঁকা-জোঁকা
কেমন করে সপ্নগুলো সত্যি করবে তুমি
কেমন করে একা একা দেখবে মহোর্মি
কেমন করে পড়বে তুমি আমার পুরা’নপত্র
কেমন করে বুজবে তুমি তোমার কাল নেত্র
কেমন করে নাচবে তুমি নৃত্য-পাগল-ছন্দে
কেমন করে প্রেমের সাগর জাগবে প্রেমের রন্ধ্রে
কেমন করে কাটবে তোমার কষ্ট-নিঠুর-রাত্রি
কেমন করে হবে তুমি আঁধার রাতের যাত্রী?
-----------------------
সাহিত্য সম্পাদক, ঢাকা বিশ্ববিদ্যালয় প্রথম আলো বন্ধুসভা।
সাহিত্য সম্পাদক, গ্লোবালপোস্ট২৪ডটকম।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।