অচেনা আচঁড়
- সাদমান সাকিল ১৭-০৪-২০২৪

অচেনা পুরুষের নখের আঁচড় লাগানো বুক-
ঐ বুকের নিচে একটি হৃদপিন্ড আছে।
আমাকে ভালবাসে সে-
তোমাকে ভালবাসে সে-
নিজেকে ভালবাসে সে।
আমি প্রচণ্ড বিশ্বাসের মোহে পড়ে
তোমাকে করেছিলাম মুক্ত-স্বাধীন।
তুমি থাক নি আমার পাশে পাশে-
উড়ে চলে গেলে দূরে।
যেখানে আছে পাখিখেকো দানব-
নারীখেকো মানব।
যেখানে আছে বিষাক্ত অচেনা আঁচড়।
তোমার হৃদপিন্ড তোমাকে বিশ্বাস করেছিল।
আমিও তোমাকে বিশ্বাস করেছিলাম-
তুমি কথা রাখ নি, বিশ্বাস রাখ নি।
একজনকে দান করা মন হাজার জনকে করেছ বিক্রি।
লজ্জা লজ্জা লজ্জা, চরম লজ্জা
আমি এখন নতুন পাখিদের অপেক্ষায়...
-----------------------
সাহিত্য সম্পাদক, ঢাকা বিশ্ববিদ্যালয় প্রথম আলো বন্ধুসভা।
সাহিত্য সম্পাদক, গ্লোবালপোস্ট২৪ডটকম।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।