অবশেষে মানচিত্র
- সাদমান সাকিল ২৮-০৩-২০২৪

মানচিত্রে চোখ যায় বারে বারে
মনটা চায় এখনি তোমার জেলাটি তুলে আনি;
বসিয়ে দিই আমার জেলার পাশে।
তোমার জেলাটি হবে নন্দিত দ্বীপ;
আমি ছন্দিত কন্ঠে তোমার চোখে তাকিয়ে বলব,
‘তুমি এই দ্বীপের পরী, আমার হৃদয়ের রাণী।’
আবারো মানচিত্রে চোখ যায়
কষ্টের জোয়ারেরা চলে আসে মনের সমুদ্রে
দূরে থাকার সামুদ্রিক ফেনা হাসে,
হ্যাঁ, সে খিল খিল করে হেসে হেসে বলে
‘বড্ড উম্মাদ তুই!’
মানচিত্রে চোখ যায় বারে বারে
তোমাদের জেলার মানচিত্রে হাত বুলিয়ে দিই সযতনে...
মনটাকে ভুলিয়ে দিই দূরে থাকার কষ্টের অসীমতা।
-----------------------
সাহিত্য সম্পাদক, ঢাকা বিশ্ববিদ্যালয় প্রথম আলো বন্ধুসভা।
সাহিত্য সম্পাদক, গ্লোবালপোস্ট২৪ডটকম।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।