ধূসর রঙের ছবি
- নিশীথ প্রভাত ২৫-০৪-২০২৪

চলেছি হেঁটে এ কোন অচিন বেশে
একলা আমি
সুদূর গামী
পৌঁছে যাবো নিশীথ রাঙা দেশে।

দিক বরাবর একই খেয়াল করে
উদাস সকাল
পুড়ছে অকাল
সময় সকল যাচ্ছে দূরে সরে।

মৌনতাকে শুধুই আঁকড়ে ধরে
বেরসিক মন
উদাস জীবন
স্তব্ধ আকাশ হঠাৎ উঠলো নড়ে।

স্বপ্নেরা সব মেঘের ভেলায় ভেসে
যাচ্ছে উড়ে
করুণ সুরে
বাজছে কেবল দুঃখের সানাই শেষে।

চলতে চলতে থামলো জীবনতরী
হয়তো এটা
নয়তো সেটা
বুঝতে বুঝতেই সাগর দিলাম পাড়ি।

আমার ভুবন আমার ছিলো সবই
আজ কেন তাই
স্মৃতির পাতায়
আঁকছে কেবল ধূসর রঙের ছবি।

১৮.০৩.২০১৬

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।