প্রকৃতির আহ্লাদী জননী
- আল আমীন ১৯-০৪-২০২৪

আজন্ম-কালের লালিত স্বপ্নে জন্মেছ তুমি
হে প্রকৃতির আহ্লাদী জননী!
তোমার দুস্থঃ আর্তনাদে কেঁপে ওঠে এপার-ওপার;
তুমি সুখী হও; শীতল হোউক তোমার চোখে ঘুম!
অভাগা কষ্টদের আতিথীয়তা
করতে যেন হয়না তোমার...
আঙ্গুলের আগায় তোমার
হোঁচট খেয়ে ফিরুক বিপদেরা;
তুমি অশান্ত ধরণীর বুকে শান্ত-পদচারণায় লিপ্ত হও:
এইটুকু হোউক তোমার জন্য ঘুম!

১২০৩১৬

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।