সমর্পিত আর্তি
- নিশীথ প্রভাত ২৫-০৪-২০২৪

কবিতায় তোমাকে ধারণ করবো
এতো দুঃসাহস তো ছিলোনা কখনোই
আমার বাণীবিহঙ্গকে তোমার সীমাহীন আকাশে
উড়াতে চেয়েও বারবার হারিয়েছি ছন্দপালক
অমার অস্ফুট ভাবনাগুলো শুধু ঘুরপাক খায়
কালের গহ্বরে পড়ে থাকা অতল জলে।
কেন শুধু আমাকে মৌনতায় কাঁদাও
কাছে এসেও বারবার দূরে সরে যাও
বিরহী প্রেমিক আমি, অন্তরে শুধু তুমি
তোমার স্মরণসাগরজলেই ভাসাই তরী।
যেদিন নক্ষত্রে-নক্ষত্রে বাড়ি খাবে
সাগরের বুকে কেঁপে ফেঁপে ওঠবে উন্মাতাল জোয়ার
আকাশ-পৃথিবী হবে বিচূর্ণ বিলীন
সেদিন চাই অনুকম্পা; অনুগ্রহ তোমার।

যেদিন প্রত্যয়ের পথিকেরা থাকবেন তোমার দয়ায়
সেদিন আমায় পরিত্রাণ দিয়ো
দিয়ো আশ্রয় তোমার আরশছায়ায়।

২২.০৩.২০১৬

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।