স্বাধীনতা আমার জীবনের জয়গান
- এস এম খায়রুল বাসার ২৫-০৪-২০২৪

স্বাধীনতা আমার গানের কলি, জীবনের জয়গান।
স্বাধীনতা আমার কবিতার ছন্দ, নাটকের সংলাপ।
স্বাধীনতা আমার রাত জাগা টক-শো, বুদ্ধিদীপ্ত আলাপন।
স্বাধীনতা আমার বাক্যবাণে ঘায়েল বিপক্ষ-
ভার্সিটির বিতর্কের ডায়াচ।
স্বাধীনতা আমার রাজপথে গগণ বিদারী স্লোগান।
স্বাধীনতা আমার মঞ্চে ভাষণের কাব্যালাপ।
স্বাধীনতা আমার চাষীর পেশল মুষ্টি, শষ্যের স্বয়ম্ভরতা।
স্বাধীনতা আমার পাঠ্যপুস্তক উৎসব, বাচ্চার বই ভরা স্কুলের ব্যাগ।
স্বাধীনতা আমার সমূদ্র জয়ের পালা ।
স্বাধীনতা আমার বিশ্বের সর্বোচ্চ পতাকা।
স্বাধীনতা আমার হিমালয়ের চুড়ায় লাল-সবুজের খেলা।
স্বাধিনতা আমার বাঘের গর্জনে ক্রিকেট খেলা - আনন্দে আত্মহারা!
স্বাধীনতা আমার জিন আবিস্কারের নেশা ।
স্বাধীনতা আমার প্রেমিকার অভিমান, গণ্ডদেশে রক্তিম আভা।
স্বাধিনতা আমার কণ্যা-জায়ার একাকি চলা পথ ।
স্বাধীনতা আমার বিমানবালার ডানামেলে উড়া।
স্বাধীনতা আমার মধ্যরাতে অগণিত নারীর মোমবাতি প্রজ্জ্বলন।
স্বাধীনতা আমার আপন ভূমিতে বক্ষস্ফীত চলা।
স্বাধীনতা আমার রাস্তায় চলা অন্ধের ধরা হাত ।
স্বাধীনতা আমার কংক্রিটের চাপায় ভাইয়ের পাশে ভাই।
স্বাধীনতা আমার গাড়ির চাকায় পিষ্ঠ-
সংকটাপন্ন রোগীর পাশে রাত জাগা সেবিকা।
স্বাধীনতা আমার অন্যায়ের বিরুদ্ধে সর্বোচ্চ চিৎকার।
স্বাধীনতা আমার বিধবা বোনের ন্যায্য অধিকার।
স্বাধীনতা আমার কলম সৈনিকের রক্তে লেখা, সত্য ঘটনা।
স্বাধীনতা আমার শিক্ষাগুরুর আস্থার শাসন, সদোপদেশ।
স্বাধীনতা আমার পিতার চোখে আনন্দের ঝলক-
মায়ের বুকে পরম নির্ভরতা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।