মেঘের আড়ালে প্রেম
- খালিদ হাসান (খালেদ রাব্বি) - পরাগ ২৪-০৪-২০২৪

জানা কথা স্বীকৃতি নেই
ফুলে পরাগায়নে,
তবু যে ছুটে চলে
হৃদয়ে বাতায়নে।
যদিও ইচ্ছা তবু অস্বীকার
মম লগনে,
ঘুরিব এ ফুল বাগান
থাকিতে জাগনে।
লইব না আর কোন কথা
আজ মেনে,
রবি শশী গেলরে আজ
সব জেনে।
তবুও কেন তাড়িয়ে দাও
ভোর বিহানে,
দিয়েছি গেঁথে তোমার মাঝে
বলছি কানে কানে।
হতাশ যেন না কাঁটে
তোমার ঐ পরানে,
ভরসা লহো এহন থেকে
অতুষ্ট বুঝি এই কারনে।
আহা আজি আমার
মন না মানে,
সভ্য আমি জেনে রেখ
ভোর আজানে।
তোমার ফুল বেচা হবে
জমিদারের কোন দোকানে,
সব দোকানের ক্রেতা আমি
নাও গো জেনে।
ইচ্ছা যতো সৃষ্টি দিব
খোদার বাঁনে।
এবার যদি না বুঝ যাও
ইচ্ছা যেখানে,
চেয়েছিলাম পরাগ তাজ
পড়াব সম্মানে।
মেঘের আড়ালে প্রেম
রবি শশীর উঠানে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।