দিন গেছে যার আঁচলে
- আল আমীন ২৮-০৩-২০২৪

দিন গেছে যার আঁচলের খুঁটে
ভুল করে জড়িয়ে
রাত শেষে সে'ই ভুলে গেছে মোরে
আমি আজো দাড়িয়ে,
এপার-ওপার চারকুলে চাই
কোথাও যে সে নাই
চলে গেছে সে, তারই পথ ধরে
কবে কিছু জানিনা হায় ।
এর মাঝে খুঁজি ওর মাঝে বুঝি
তারে ফিরে যদি পাই
যে যার মত থাকে সে ব্যস্ত
মোর পানে কেহ ফিরে নাহি চায়
আজো । সেদিনের মতো
সন্ধ্যা প্রদীপ জ্বালেনি কেহ বুক জুড়ে কত ক্ষত
দেখবে কে সে মোর কাছে বসে
বলে না তো দুটি কথা
দিন যায় রাত আসে আঁখিপাত
ঘুম শোনে না'কো অশ্রুর কথকতা ।।
আজ ঘুম হারিয়েছি
পথ ভুলিয়াছি
অন্ধকারে পুড়ি
রাতের সাথেই
মোর বনিবনা নেই
একাকি জেগেই ঝুরি !


March 18, 2015 at 8:40pm

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।