মাদকের কালো পাথর চুমছে সবাই
- মোদাচ্ছের হোসেন ২৫-০৪-২০২৪

ক্রমেই অস্পষ্ট হয়ে যাচ্ছে সব
সবকিছুই অচেনা লাগে
এমনকি চিরচেনা মানুষও
কাউকেই আপন লাগে না
প্রিয়তম বাবা, মায়ের মুখ
ভাইয়ের হাসি, বোনের আদর
প্রিয় প্রেম, সন্তান, আত্মীয়স্বজন
বন্ধুর উষ্ণ আলিঙ্গন
কিছুতেই আর ভরসা পাই না

গহীন অরন্যে জানোয়ার রাজত্ব
ব্যতিক্রম লোকালয়? একই মনে হয়
মনুষ্যত্বহীন মানুষরূপ করে প্রভুত্ব
পশুত্বের তোড়ে লঘুমানুষ অসহায়

ধর্ষিতা বোনের লাশ
মায়ের শ্লীলতাহানি, আহাজারী
কিছুই অস্বাভাবিক নয়
বাবার চিৎকার, ভাইয়ের হুংকার
সময়ে সব মিলিয়ে যায়
অবশিষ্ট রাখে না কিছুই
ধর্ষক রাষ্ট্র মুর্তরূপ
মুর্খরা সব উল্লাস করে
দেখে রাষ্ট্রধর্মরূপ

ধর্ষক-ধর্ষিতা একাত্ম হয়
আমর্ত স্বর্গ লোভে
মাদকের কালো পাথর চুমছে সবাই।

২৯.০৩.২০১৬

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।