এই কি স্বাধীনতা
- অধ্যাপক আব্দুস সালাম ২০-০৪-২০২৪

এই কি স্বাধীনতা ওভাই,এইকি স্বাধীনতা?
চলছে ভীষণ নারী ধর্ষণ,নেইকি মানবতা?
রক্ত দিয়ে জীবন দিয়ে,অর্জিত এ দেশ,
নিরাপত্তা নেই কেন আজ, কিসের স্বাধীন দেশ?

তনুর মতো অনুরা আজ,নিরাপত্তা হীন,
নারী-ধর্ষণ হত্যা-মিশন চলছে নিশি দিন।
জঘন্য এ তৎপরতা, চলছে অবিরত,
স্বাধীন দেশে নরপশু,মারবে মানুষ কত?

স্বাধীনতা আনতে গিয়ে, বীরাঙ্গনা যারা,
বন্য পশুর হন্যে থবায়,মরবে কেন তারা?
স্বাধীনতা ধ্বংস করার, শক্তি যাদের হাতে,
রাজ-শক্তি চমকে যাবে?ভয় পাবে কি তাতে?

দুবৃত্তের শক্তি কত? উৎস কোথায় তার?
তাদের ধরে সঙ্গেসারে,করবে না ছারখার?
স্বাধীনতার শত্রু যারা,নিরাপত্তার হুমকী,
অধরা কি থাকবে তারা?চালিয়ে যাবে গুমকী?

ধৈর্য ধারণ করছে রাজন,কিসের অজুহাতে?
দুর্দশা কি কমবে নাকি?বাড়বে আরো তাতে।
বিচার যদি লয় জনতা, আপন হাতে তুলে,
ধর্ষকেরা বুঝবে ঠেলা,উঠবে না আর শু'লে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

Nazmultalukder
১১-০৬-২০১৯ ১০:১৬ মিঃ

সুন্দর

aliahmed91
১৫-০৬-২০১৬ ২১:০১ মিঃ

দারুণ কবি স্যার