খেয়াঘাট!!
- কচি মুহম্মাদ ওবায়দুল্লাহ - “কাব্য লিখিনা তোমাকে লিখি” ১৮-০৪-২০২৪

হারিয়ে গেল বাঁশের খোঁটা
সারি সারি নাও
ধোয়াটে এখন খেয়াঘাট
দূষিত আমার গাও।
কৃষকের কাঁধে নেইতো লাঙল
জাল টানেনা জেলে
মাথার বোঝা ফেলে রেখে
নায়েনা গায়ের ছেলে।
সন্ধ্যে হলে প্রদ্বীপ জ্বেলে
রাতকে করি দুপুর
খেয়াপাড়ে আসেনাতো
বাঁঝিয়ে কেহ নূপুর।
তুমি যদি বলো
হব আমি মাঝি
ফিরে যাবো গাঁয়
ফিরে যাবো আজি
পাড়ি জমাবো মাঠ
বেছে নিবো খেয়াঘাট
পড়ে রবো খেয়াঘাট।
০১-০৪-২০১৬
ঢাকা

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।