প্রেমের প্রাচীর
- ডাঃ প্রবীর আচার্য নয়ন ২৮-০৩-২০২৪

কথার প্রাচীর গড়ে নিজেকে রেখেছো ঘিরে
বাঁধা পেয়ে বারে বারে ব্যথা নিয়ে গেছি ফিরে
ভাবোনি কখনো হায় যদি সে হারিয়ে যায়
তবুও তোমারে প্রায় বাঁধিবে যে ও-প্রাচীরে
শ্বাসরূদ্ধ কারাগারে নীরবে গোপনে ধীরে।

সুকঠিন এ প্রাচীর ঘটায় যে ব্যবধান
কি করে ভেদিবে তারে বন্ধুর শুভগান
বাঁধা পেয়ে ধীরে ধীরে শুভক্ষণ যাবে ফিরে
তখন তোমার হবে এ ঘুমের অবসান।

ফিরিলে চেতনা তুমি দেখিবে বিরান ভূমি
আসিবে না কেউ কাছে ও রাঙা চরণ চুমি
নিঃস্ব একাকী যামী এধার ওধারে ভ্রমি
ক্লান্ত শ্রান্ত হয়ে রবে ম্রিয়মান।

তখন নতুন বেশে দাঁড়াবো তোমার পাশে
বাড়াবো এ হাত হেসে হবো মহীয়ান
বুঝিবে না এই তো সে এসেছে নতুন বেশে
অশেষ ভালোবেসে তোমারই হবো গো শেষে
বাঁধিব বাহুর পাশে চুমিব নয়ন
হাসিবে চন্দ্র তারা হাসিবে গগন
প্রেমের প্রাচীর হবে বেঁধে মনে মন।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

shawonmallick6950
২৫-০২-২০১৯ ০১:০৫ মিঃ

খুব সুন্দর হয়েছে ভাই