‌‌নি‌জে‌কে দে‌খি
- হাসান মনি ২৯-০৩-২০২৪

নিজ‌েকে‌ দে‌খার কি যে সুখ
‌নি‌জে‌কে দে‌খিনা, সে বড় দুখ,

অাজন্ম ‌‌কেবল নি‌জে‌র স্বার্থ ভা‌বি
ভা‌বি না‌কো, অপ‌রের‌ কি‌ দাবি,

নি‌জেক‌ে দে‌খিনা, ‌সে ক‌তো দিন
‌নি‌জে‌ক‌ে বুঝিনা, অ‌ারো বহু দিন

‌চে‌খের পর্দাটা নিভু নিভু জ্ব‌লে
জীবন চ‌লে ছ‌লেব‌লে কৌশ‌লে;

‌নি‌জে‌কে চিন‌বেন মহা সাধক যি‌নি
‌নি‌জে‌কে বি‌ক্রি ক‌রে চড়াদা‌মে, তি‌নি

চ‌ো‌খে প‌ড়ে কি, ন‌ি‌জেরই দোষ
অপ‌রের‌ নিন্দা, এতো অাফ‌সোস!

‌নি‌জে‌কে দেখার সাধ জা‌গে কি
‌নিজ‌েকে‌ দেখ‌তে রাত জাগ‌ো কি?

‌নিজ‌ে‌কে না নি‌জে‌রা না‌হি চি‌নি
অপর‌কে নি‌য়ে খেলি ছি‌নি‌মি‌নি

‌নি‌জে‌কে নি‌য়ে উড়াই জীবন ঘু‌ড়ি
অা‌পন ম‌নে, ক‌রি ক‌তো পুকুরচু‌রি

নি‌জে‌কে ফুটাই ক‌রি সর্বদা জা‌হির
নি‌জে‌কে পঁচাই, স্বরূপ হ‌য়ে যায় বা‌হির।

৪. ৪.২০১৬ টেম্পু‌তে ব‌সে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।