ধণ্য সে নারী
- হাসান মনি ২৫-০৪-২০২৪

শত ব্যাথা সই‌তে পা‌রে, মুখটি বু‌ঝে,
নির্যাত‌নের খড়গ মু‌খেও অাশা খুঁজে

‌‌নি‌টোল স্বচ্ছ প্রে‌মের ত‌রে চে‌য়ে থা‌কে
স্বপ্ন ডানায় উড়ে উড়েই ছ‌বি অাঁ‌কে

জ‌ীবন রাঙায় দ‌েহের মা‌ঝে ফুল ফুটে
ক্লান্ত অধীর সেই ছ‌বিটা কোথায় ছ‌ু‌টে

‌নিপুন হা‌তের পা‌টি বুণায় সে দেয় প‌া‌রি
লম্বা শা‌ড়ির স্বপ্ন নি‌য়ে যায়, শেষ‌ বাড়ি;

অামরা কি তা পা‌রি¡
ধণ্য সে মা, সে‌ নারী।


০৯ মার্চ ২০১৬

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।