‌প্রিয় ক‌বি র‌ফিক অাজাদ স্মর‌ণে
- হাসান মনি ২০-০৪-২০২৪

চ‌লে যাওয়া মা‌নে নিরু‌দ্দ‌েশ নয়
নয় হা‌রি‌য়ে যাওয়া,
বর্ণ‌দেশ কিংবা অক্ষর থে‌কে,
শত‌ শত মন থে‌কে,
ক্ষুদার রাজ্য থে‌কেও নয়,
অার মান‌চিত্র, না না সেখা‌নেও সোভা পা‌বে
ওনার না থাকা জু‌ড়ে,

তবে, চ‌লে যাওয়া
‌সে তো স্মৃ‌তির মহারা‌ষ্ট্রে ভ্রম‌নে যাওয়া,
মে‌ঘের দে‌শে তারার দে‌শে উনি ভাস‌বেন
‌হে‌সে হে‌সে, অন্নহী‌নের কথাগু‌লো বল‌বেন-
ত‌বে, ক‌েঁ‌দে কেঁ‌দে, দু:খগু‌লো কষ্টগু‌লো
অামা‌দের যেন স্পর্শ কর‌তে না পা‌রে,
‌সে জন্য স্মৃ‌তির পাতায় লি‌খে যা‌বেন কিছু,
অামরা খুঁ‌জে নেবো, পাথ‌রের বুক থে‌কে,
কথা দিলাম, কথা দিলাম, হে বন্ধু।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।