তবে একটাই আর্জি
- মোসাদ্দেকহোসেন ২৫-০৪-২০২৪

তুমি দুঃখে ভেঙ্গে পড়েছ বলে,
আমি ভীষণ লজ্জা পাচ্ছি।

প্রমাণ হলো দ্বিতীয় বার
আমায় ধর্ষণ করা হয়নি
হত্যা করা হয়েছে।

এখন আমায় সবাই ঘৃণা করে
আমি নষ্টা মেয়ে বলে।

কয়েকদিন আগেই
মর্গে যা সনাক্ত হবার কথা ছিল
তা আজ হয়েই গেল।

তবে,
তুমি যদি জানতে
হত্যার আগে আমায় ধর্ষণ করা হয়েছে,
তারপর বাকিটা জীবন
সীমাহীন শোক অসহ্য লজ্জায়,
কাটিয়ে দিতে,
একদিন তোমারও মৃত্যু হতো
এটাই যে হবার কথাছিল।

কিন্তুু না,
সে রাতের আকস্মিক আঘাতক
সব ওলট - পালট করেদিল।

এ নিয়ে আর নতুন করে
কোন অনুযোগ কর না,
এটাই যে নিয়তির বিধান।

তুমি তো জান
মৃত্যুতেই সব শেষ হয় না।

তুমিই তো শিখিয়েছ
অভিজ্ঞতা লাভ ও শিক্ষা পাওয়ার জন্যই
আমাদের জন্ম।
তবে কেন কাঁদছ ?

কেঁদোনা মা,
এখন শোকের সময় নয়
আমি চাই না,
আমার কবরের সামনে বসে
কান্নায় ভেঙ্গে পড় তুমি।

বরং
আমার দুখের দিনগুলো
হাওয়ায় ভাসিয়ে দিও।

মা,
এই পৃথিবী আমাদের ভালোবাসেনি
চায়নি, আমরা সুখী হই।

বিচারের নামে
মিথ্যা ও অজ্ঞতার কুয়াশাকে আড়াল করে
শাষকেরা মিথ্যার বলয়ে।

তবে একটাই আর্জি
সেই দুনিয়ার
মালিকের কাছে
যেথায় তুমি আর আমি থাকবো
অভিযোগ কারীর আসনে
আর,
বাকিরা থাকবে কাঠগড়ায়।।

0 7/03/016

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।