আরেকজোড়া চুড়ি
- শামীম মোহাম্মদ মাসুদ ২৯-০৩-২০২৪

এই বৈশাখে নগরজুড়ে বেশকিছু অস্থায়ী চুড়ির দোকান বসেছে,
লাল,নীল, খয়েরী হরেক রঙের চুড়িগুলো এই গরমভরা রোদের আলোয় বেশ চিকচিক করছে,
বৈশাখ বুঝি এমনি চিকচিকে রঙিন হয় !

সেদিন অফিস থেকে ফিরবার পথে দু'জোড়া চুড়ি কিনেই ফেললাম,
বাসায় এসে বুকপকেটে রাখা চুড়িগুলো হাতে নিয়ে নেহায়েত থমকে গেলাম !
একজোড়া চুড়ি ছোটবোনকে দিতেই হবে,
কিন্তু আরেকজোড়া ?
আরেকজোড়া চুড়ির যোগ্য দাবিদার পাওয়া গেলোনা,

ভাবছি এবার আরেকজোড়া চুড়ি চাঁদকে দেবো
আমিও একা আর ওই বেচারি চাঁদটাও !

(আরেকজোড়া চুড়ি / শামীম মোহাম্মদ মাসুদ)

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।