গীতিকবিতা ২৬
- আযাহা সুলতান - শঙ্খবীণা ২৫-০৪-২০২৪

২৬
আমার জীবনটা তবে এমন কেন হলো প্রভু?
আমি তো তোমার আদেশ অমান্য করিনি কভু।
না করেছি কারও অশুভ কামনা
না করছি কারও ক্ষতির সাধনা
তুমি তো জানো এ অন্তরে কীসের ভাবনা শুধু—
আমার জীবনটা তবে এমন কেন হলো প্রভু?।

হয়েছে হয়েছে হাঁ, ভুলত্রুটি আর অসংখ্য দোষ
বলছি না অজান্তে হয়নি কিছু—আমিও মানুষ।
আমারও পদেপদে হতে পারে গুনা
দুধে ধোয়া—আমারেও ভালো বলি না
জানা মতে মনে পড়ে না দিয়েছি কারে দুক্ষু—
আমার জীবনটা তবে এমন কেন হলো প্রভু?।
২ কার্তিক, ১৪২৯—
মানামা, আমিরাত

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।