আমায় হত্যা কর!
- মোদাচ্ছের হোসেন ২৫-০৪-২০২৪

উঠোন ভর্তি মানুষ, কোলাহল কানাকানি
অদুরেই আধারে মহিলাদের ফিসফিসানি
কিছু কিছু শব্দ ক্রমশই স্পষ্ট হয়ে ওঠে
- হাচাই করছে নি?
- আরে হ’ কাপড় ছিড়ছে টানের চোটে
- চিৎকার দেয় নাই?
- মজা পাইছে না!
- আবার বিচার কিসের?
- ছেলানী রে ছেলানী!
একটি নেড়ী কুত্তা ঘাটায় ঘেউ ঘেউ করে
মাতুব্বর মওলানাকে স্বাগত জানায়
- জরিনা আর নুরু মিয়া কই?
- সালামালাইকুম হুজুর আমি এইখানে।
- মাতুব্বর সাব জরিনা অন্ধরে আছে!
- অন্ধরে ক্যান? এইখানে আইতে কও, সব খোলাসা করতে হবে!
- অস্তাগফিরুল্লা-নাউজুবিল্লাহ, দেশটা নাফরমানে ভইরা গেছে!
বেলেহাজ-বেহাইয়া-বেপর্দায় রহমত উইঠা গেছে।
জরিনা কও! নুরু মিয়া তোমারে কি করছে?
কতটুক দিছে? ক্যামনে দিছে?
কাপড় খুলছে না উপরে টাইনা তুলছে?
আস্তে দিছে না জোড়ে দিছে?
বুকে হাত কয়বার দিছে?(!)

ছোট-বড়-বৃদ্ধ সব চোখ জরিনার বুকে-নিতম্বে
কারো হাত নড়াচড়া করে স্বীয় উড়ুর মধ্যিখানে
ষাটর্ধো দীন ইসলাম কাঁপাকন্ঠে বলে
- চলন ভালো না হুজুর, বেপর্দা-বেহাইয়া মাইয়াছেলে
- চুপ করো সবাই শোন র্ধমবানী
‘আদম(সাঃ) কে বিপথে নিছে এই বদজাত রমনী’
পুরুষ বিপথে যায় ঘটে যতো খুন-ধর্ষণ
সবি হয় বেপর্দা নারীর কারণ।

মাটির সাথেই মিশে ছিলো নির্বাক জরিনা
হটাৎ করেই মাথা উচু করে অগ্নিচোখ ঘোরায়
- এতো করেও স্বাধ মিটে না? কত করবি কর!
- যে নারীর উদরে জন্মেছিস তাকেই ধর্ষণ কর!
- আমি নারী, জননী-জায়া-কণ্যা রমনী
- ধার্মিক-পুরুষ-পতি তুই, আয় ধর্ষণ কর!
- কাম-লালসায় মত্ত উত্তাল জোওয়ানী তোর
ঠান্ডা কর, আমায় হত্যা কর!
জেনে নিস, তুই ন-মানুষ, মানুষরূপী পশুজীবন তোর।

১০.০৪.২০১৬

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।