অবুঝ পাখি
- নিশীথ প্রভাত ২৫-০৪-২০২৪

অবুঝ পাখি তুমি
এখনো উড়তে শিখোনি
অক্ষয়তার অসীম আকাশে।
অথচ কবেই তোমাকে দেওয়া হয়েছে
শৈল্পিকতার নিদর্পিত রঙিন পালক।
দিকচক্রবাল ঘুরে ঘুরে ডানা ঝাপটাও
পরাধীনতার নিঃসীম অন্তরীপে।
ওই দেখো চিরন্তনতার লোহিত সূর্য উদিয়মান
এবার তবে শুকিয়ে নাও প্রবৃত্তিজলে ভেজা পালক।
দৃষ্টি দাও দিকহীনতার দিকে
এখানেই আছে সকল সবুজের নীলাভ তোরণ
সকল ক্লান্ত শ্রান্ত নিসর্গের অবিচল নিলয়
এখানেই ফোটায় শুধু মগ্নতার সফল কুসুম।

অবুঝ পাখি তুমি
এখনো বুঝতে শিখোনি
তোমার ডানায় লেখা যে অক্ষয়তার নির্নিমেষ চিঠি
পৌঁছাবে কবে সে চিরন্তন গন্তব্যের ঠিকানায়?

১৭.০৪.১৬

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।