ঘুম
- শামীম এএ কবীর - নতুন কবিতা ১৮-০৪-২০২৪

-------------- ৬/১২/২০১২

কোথায় লুকিয়ে থাকে জীবন
এই যে মৃত বৃক্ষটা
প্রতিবার শীতের শেষে শুকিয়ে কাঠ
নিস্প্রাণ দাঁড়িয়ে থাকে
অথচ প্রথম ঝড়ের ঝাপটায়
জীবন্ত হয়ে ওঠে আবারো শাখায় পাতায়

প্রতিবার তীব্র শীতে এক বৃদ্ধ
গ্রাম থেকে বাজারে আসত এমন ভাবে যে,
আমরা ভাবতাম
এই শীতেই আর টিকবেনা বৃদ্ধটা!

অথচ সবাইকে অবাক করেদিয়ে
পরের শীতে আবারো বৃদ্ধের চলাচল বাজারে।
আচ্ছা কোথায় লুকিয়ে থাকে জীবন,
বৃক্ষ আর বৃদ্ধের মত
ঘুম পাড়িয়ে আবার কে জাগিয়ে তোলে এই জীবনকে?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

Ghas-ful
০৫-০৫-২০১৬ ০৮:৪৬ মিঃ

আচ্ছা কোথায় লুকিয়ে থাকে জীবন,
বৃক্ষ আর বৃদ্ধের মত
ঘুম পাড়িয়ে আবার কে জাগিয়ে তোলে এই জীবনকে? ''অনন্য প্রকাশ