যুগল মিষ্টি ফল
- আনিসুল হক লিখন - আনিসুল হক লিখন ১৮-০৪-২০২৪

হারানোর মাঝেইতো বেঁচে আছি আমি
বদলে যাওয়ার কত পালাগান গেয়েছি
অবশেষে দেখি খেলার পুতুল নয়তো রক্ষিতার তাবিজে ফিরে এসেছো।

আমার রাগে এতো অভিমান
অধিকার যেখানে সেখানেই শাসন স্নেহের কলতান।

শেষের পাতা শেষের কথায় একটা কথা লিখি
সকলেই করে খুন এক বা একাধিকবার
আর কবিরা বার বার খুন করে দেয় চুমো উপহার।

তোমার ঠোঁঠে যদি পাথর থাকে চোখে না থাকে নোনা জল
বদলে যাওয়ার বিলাস বাগানে যদি পাকে মিষ্টি ফল
আমি না হয় বলে নেবো বেমালুম ভুলে গেছি তবে প্রতীক্ষার পালা গানে আলাতনি কবিতার শব্দ ও ভাব গিলে শরবত খেয়ো ওগো বেহুলা
লখাই আমি ভেসে যাবো কলার ভেলায় তবে আর কোন সে লখায় নিরবে দেবে চুমো এ সমাজ সবি দেখুক নিরলজ্ব বেহাইয়ার মতো ।
যাবার সময় আমার ও হয়েছে মেঘের ভেলায় এখন শুধু আগামির রবি তারপর জোনাইয়ের ডানায় লিখে দেবো একটি কবিতা আর তোমার আমার পীরিতের যুগল মিষ্টি ফল।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।