আসল বলে কিছুই নাই
- আনিসুল হক লিখন ২৫-০৪-২০২৪

আমি তোমার লাঠিম হবো কেমন করে ভাবতে পারো
অহমিকার ছাতা ধরে আকাশ তুমি নাচতে পারো!
হা হা হা!
হায়রে তজেল্লা!

আমি তোমার ঘুড়ি হবো
কেমন করে ভেবেছিলে
থাকবে সুতো তোমার কাছে তাইতো নাটাই নেচেছিলে।

এছায় যেমন তেছা মিলে
রাজায় তেমন রানী
থাকলে ভালো দেবো আলো
নইলে রাহাজানি।

তোর ঠোটেরি পরশ নিয়ে মজনু হবো ক্যান
শত কোটি লাইলী আছে
ছোটা গরুর ধ্যান।

নরতকীরো নৃত্য তালে বুড়া বেটাও চায়
জোয়ান বুড়া সবি মিলে বাজে গিইল্যা খায়।

ঘাটে ঘাটে ভিড়াস তরী যানঝটেতে ধাক্কা
এতেই মাখো শরৎ শিশির হায়রে রসের চাক্কা।

কুকুর চিনে কুকুরীরে মাইনষে চিনে মানষী
কোথায় গেলা টুনির মাগো
টুনি আটক সারবষি।।

চোখ যে আমার করোতরে মন যে একখান চিজ
আজাত বেজাত সব দখলে
এইডসের গিজ গিজ।

দামী পোশাক পড়লে গায়ে চায়না কারে ছুঁয়ে যাই
ভেতর গতর কলর কলর
আসল বলে কিছুই নাই।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।