কোন এক নীল ঢেউয়ে
- আনিসুল হক লিখন ২৫-০৪-২০২৪

::::::::

যতোদুর যাও
ভালো থেকো
সীমানার প্রাচীর দিয়ে ।
ভয় নেই পাতাবাহার
এখানে যা রেখে গেছো
সব ঠিক আছে
একটু ও স্পরশ করতে দেবোনা
তোমার বিশ্বাসের প্রিয় ফুলে।

যদি মনে হয় আকাশের উল্কা দেখো
রবির কিরন দেখো
মেঘে ভরা আঁধারের
বাঁকা চাঁদে দেখো
বেভুলা মন নিয়ে সেথায় আছি।

পাতাবাহার, ভালো করেই জানতে
একটি পরাধীন নগরীতে আমি কতটুকু উদাসীন
ভয়ানক যুদ্ধের বিবস্র তরবারি।
ভালোই করেছো এখন আর বলতে হবেনা
কথার মঞ্ছরী
খুঁজতে হবেনা কোন এক মাঘ কারতিকের অবেলা ডাহুক।

পাতাবাহার এখন আমার মন্দে আর কাঁটা দেবেনা তোমার গায়
পুবাল বাওয়ের কত আয়োজন।

কোন এক সন্ধ্যায় ভেবে দেখেছি
কি আছে আমার
না আছে চাঁদ না আছে পাহাড়
না আছে রাত
না আছে প্রভাত ।

কিসে ভর করে রবে
এখানে
যেখানে উল্কারা মাতাল হয় আকাশ পাতালে চিৎকার করে বলে
এই ভাঙ্গাদেশে পাখিরা আসে কাজ শেষে
উড়ে যায়
অতপর ফিরে ও তাকায় না মনে ও রাখেনা ।

প্রিয় পাতাবাহার তুমি ভালো থেকো
তোমার অহংকার নিয়ে আমি ভালো আছি
খুব ভালো
কোন এক নীল ঢেউয়ে!!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।