বাহির পানে
- মিনহাজ মোঃ আরিফ ২৮-০৩-২০২৪

অনেক দিন দেখিনা উদয়াস্ত আর অস্তমিত সূর্যির কিরণ
অনেক দিন থেকে তাই হয়নি আমার অমৃতে অবগাহন।
আজকে হঠাৎ অন্ধকারের রুদ্ধ দোয়ার ঠেলে
গিয়েছিলাম আমি ঐ দূর বাহির পানে,
গাছে গাছে পত্র পল্লব আর গুটি কয়েক শকুন!
পথে পথে আম্রমঞ্জরী আর কাঁঠালচাঁপার গন্ধে মন আমার আকুল,
দেখে এলাম শতসহস্র নক্ষত্র আর বিশাল শুকতারা!
প্রকৃতির মাঝে লোকায়িত আমার যতো দুঃখ ক্লান্তি জরা!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।