রোয়ানু
- খালিদ হাসান (খালেদ রাব্বি) - কালের আঁচল ২৩-০৪-২০২৪

তুমি গর্জন তুমি ভয়ঙ্কর
এসেছ কাল রাত মহা দানব
বঙ্গোপোর ভিতর তুমি
উত্তাল - উশৃঙ্খল তুমি মহা প্লাবন।
অতৃপ্ত প্রাণ নিতে পারেনি
সুন্দর প্রভাতের স্বাদ
বাকি রেখে গেল অনেক দেখার
অনন্ত পৃথিবীর সৌন্দর্য।
হে রাগিনী, জল অভিমানী বায়ু সংকর
এসেছ দমকা হৃদয় ভেঙ্গে
চুরমার মানব পৃথিবীর উপকূল।
বাধঁ ভেঙ্গে প্লাবিত ধ্বংসের মত্ত
পাপ মুছবে বলে
কৃতকর্মের বাগানে,
আমাদের মাঝ থেকে যখন
একটি সত্যর ফুল ঝড়ে পরে।
তারপর তুমি-
প্রলয়ঙ্করী প্রতিচ্ছবি
বার বার জানিয়ে দাও
মানব থামাও দাম্ভিকতা।
ভূলকে তোমরা সমাধান বলে
মহা সংবিধান রচো
তাই আসে খোদার হুশিয়ার
সংশোধিত হবে বলে।
বজ্র মুখ
কঠিন উত্তাল জলোচ্ছ্বাস, ঘূর্ণিঝড়
হানা দিল অশান্ত অস্তিত্বে
অবশেষে অবশিষ্ট ধ্বংসস্তূপ
আর কিছু নেই এইখানে।
আবার পৃথিবী গড়ে উঠবে
নতুন সভ্য হয়ে
যেখানে সত্যর শাসন চলবে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।